Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

সুপার বোর্ডের স্বেচ্ছাচারিতায় প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ে এলাকার মানুষ

সুপার বোর্ড নামক কোম্পানীটির উৎপাদন প্রতিষ্ঠান মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার লস্করদী নামক এলাকায় 

অবস্থিত। কোম্পানীটির কাঁচামাল পণ্য পরিবহনে ব্যবহারিত নিয়ন্ত্রনহীন লড়ির ধাক্কায় গতকাল সোমবার (০৭ জুন) হোসেন্দী ইউনিয়নের লস্করদী এলাকার স্থানীয় প্রতিবন্ধি আজারুল ইসলামের মুদি দোকান ঘর ধ্বস্ত করে দেয়। এ  ঘটনায় গতকাল জামালদী - হোসেন্দী রুটে প্রায় এক ঘন্টার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।


সরেজমিনে দেখা যায় বাক-প্রতিবন্ধি আজারুল তার কষ্টে আর্তনাদ ভাষাহীন বলে প্রকাশ করতে পারছেনা। তার বরাত দিয়ে স্থানীয় বাসিন্দা রহমত আলী বলেন বাক প্রতিবন্ধি আজাহার তার এই দোকান ব্যবসা প্রতিষ্ঠান দিয়ে জীবিকা নির্বাহ করে থাকে। গতকাল দুপুরে আনুমানিক সাড়ে বার টায় সুপার বোর্ড কোম্পানীর একটি লড়ি টার্ন নিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে দোকানটি ধ্বস্ত করে দেয়। এতে দোকান মালিকের আনুমানিক দোকান ঘর সহ মালামাল মিলিয়ে প্রায় চার লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়।


এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত ড্রাইভারকে খুঁজে পাওয়া না গেলে সুপার বোর্ড কোম্পানিটির ব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন চট্রমেট্রো-ট ১১-৬১৭৪ নাম্বারে লড়িটি আমাদের নিজস্ব নয়। ট্রান্সপোর্টের মাধ্যমে ভাড়া করা হয়েছে। তবে এমন একটি দূর্ঘটনা খবর শুনেছি। কোম্পানীর ব্যবস্থাপনা পর্ষদের সাথে আলোচনা করে ঘটনাস্থল প্রত্যক্ষ করে ক্ষতিগ্রস্থ ব্যাক্তির ক্ষতিপূরনের ব্যবস্থা করা হবে।


এমন ঘটনার প্রেক্ষিতে হোসেন্দী ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল হক মিঠু অভিযোগের সুরে বলেন জামালদী - হোসেন্দী রুটটি সরু। স্থানীয় যানবাহন চলাচলের উপযুক্ত। এই রাস্তার পাশে কতিপয় শিল্প কোম্পানী গড়ে ওঠেছে। তাদের পন্য পরিবহনে জন্য বড় বড় লড়ি ব্যবহার করে যা এই রোডে চলাচলের উপযুক্ত নয়। হোসেন্দী ইউনিয়ন পরিষদ থেকে এই রাস্তায় চলাচলের উপর বড় ট্রাক ও লড়ি উপর নিষেদ্ধাজ্ঞা থাকার পরেও কোম্পানী গুলোর স্বেচ্ছাচারিতায় ইউনিয়ন পরিষদকে তোয়াক্কা না করে দাপুটে ভাবে তারা এই ধরনের কাজ করে চলছে। ফলে সড়ক ক্ষতিগ্রস্ত হচ্ছে, সড়কে বাড়ছে যানজন ঘটছে প্রতিনিয়ত দূর্ঘটনা। পরিবেশন দূষন সহ কোম্পানীগুলোর স্বেচ্ছাচারিতায় স্থানীয়দের জীবনধারা বিষিয়ে উঠেছে।

Post a Comment

0 Comments