Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

বাজেটে সাড়ে ৬ কোটি মানুষকে সুবিধা না দিয়ে দুর্ণীতিবাজদের সুযোগ দেয়া হয়েছে ইসলামী শ্রমিক আন্দোলন

ওসমান আল হুমামঃ ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, দুর্ণীতির মূলোৎপাটন ব্যাতিত যে বাজেট প্রণয়ণ করাই হোকনা কেন তাতে দেশের সাধারণ মানুষের মাথাপিছু ঋণ বৃদ্ধি পেয়েই যাবে। তাই বাজেটে দুর্ণীতির মূলোৎপাটনে কোন নির্দেশনা না থাকা হতাশাজনক ও দূরভিসন্ধিমূলক।


তিনি বলেন, করোনা মহামারীর কারনে সারাদেশে কর্মহারানো প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিক,অতিক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোক্তাদের সরকার কোন সহায়তা দেয়নি। ব্যবসায়ীদের সুবিধা দিয়ে শিক্ষার ব্যয় বৃদ্ধি করেছে। করোনা পূর্বে জনসংখ্যার ২০শতাংশসহ বর্তমানে মোট ৪২ শতাংশ হিসেবে সাড়ে ৬ কোটি দরিদ্র মানুষের জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচীতে বরাদ্ধ না থাকায় নারী-শিশু, নিন্ম আয়ের শ্রমজিবী, দরিদ্র ও মধ্যবিত্তদের চরম দুর্ভোগে পতিত হতে হবে।

ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে কেন্দ্রীয় কার্যালয়ে আজ বিকেলে অনুষ্ঠিত কেন্দ্রীয় ষ্টিয়ারিং কমিটির মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।


ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওঃ ছিদ্দিকুর রহমানের পরিচালনায় এতে আলোচনা করেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মাদ আবদুর রহমান, সহ-সভাপতি প্রকৌশলী গোলাম মোস্তফা, মোঃ হারুন অর রশীদ,ক্যাপ্টেন অবঃ মোঃ ইবরাহিম, এ্যাডভোকেট আবদুল বাসেত, জয়েন্ট সেক্রেটারী জেনারেল শহিদুল ইসলাম কবির, ওয়ায়েজ হোসেন ভূইয়া. এবিএম শেহাব উদ্দীন শেহাব, হাফেজ এইচ এম রফিকুল ইসলাম, মুফতী মোস্তফা কামাল, মাওলানা মামুনুর রশীদ, আলহাজ্ব কে এম বিল্লাল, আলহাজ্ব জাহাঙ্গীর হোসেন, এ্যাসিস্টান্ট সেক্রেটারী জেনারেল মাওলানা গোলাম কিবরিয়া, অধ্যাপক আবদুল করিম, আলহাজ্ব মহিউদ্দীন আহমদ ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোঃ ওমর ফারুক প্রমূখ।


অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, বিশাল আকৃতির ঋন নির্ভর বাজেটে দেশের মানুষের উপর মাথাপিছু ঋণের বোঝা যেমন বৃদ্ধি পাচ্ছে, তেমনি দুর্ণীতিবাজ আমলা, লুটেরা, সরকারদলীয় দুর্ণীতিবাজরা আঙ্গুল ফুলে বটগাছ হবার প্রতিযোগিতা অব্যাহত রাখবে।

Post a Comment

0 Comments