Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

নওগাঁ জেলা কমিটির মাসব্যাপী বৃক্ষ রোপণ-২০২১ কর্মসূচির উদ্বোধন…….

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি নওগাঁ জেলা কর্তৃক আয়োজিত মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচি ২০২১ কর্মসূচির উদ্বোধন করা হয়।


এসম উপস্থিত ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি নওগাঁ জেলা আহবায়ক নাহিদুজ্জামান রনি, তিনি তার বক্তব্যে বলেন প্রকৃতির প্রতি আমরা যত্নশীল নই।এতটাই অত্যাচার করেছি প্রকৃতির উপর, যে ” শ্বাস / দম” ছাড়া জীবন অচল, সেই বুকভরা ” শ্বাস” আমরা নিতে পারিনা। অতিরিক্ত দূষণে সবুজ গাছপালা, বাতাসের অক্সিজেন দূষিত হয়েছে, বায়ুদূষণে বাতাস হয়েছে ভারী। তাই শেষ কবে বুকভরে বিশুদ্ধ ” শ্বাস” নিয়েছি , মনে করতে পারিনা।


নওগাঁ জেলা কমিটির মাসব্যাপী বৃক্ষ রোপণ-২০২১ কর্মসূচির উদ্বোধন.......



অযথা গাছ কেটে, বায়ুদূষণ করে, পর্যাপ্ত গাছ না লাগিয়ে , অপ্রয়োজনীয়ভাবে আমরা দীর্ঘকাল যে অত্যাচার প্রকৃতির উপর করেছি , আজ প্রকৃতি তার শোধ নিচ্ছে চুলচেরা হিসেব করে। সৃষ্টিকর্তার নেয়ামত বিশুদ্ধ অক্সিজেন, দম ফুরালেই সব শেষ। আজ করোনায় অনেককেই এই অক্সিজেন কিনে নিতে হচ্ছে ।


যদি এ যাত্রায় বেঁচে যাই তাহলে আসুন প্রতিজ্ঞা করি প্রত্যেকে একটি করে হলেও উপকারী গাছ লাগাব,পরিবেশের প্রতি যত্নশীল হবো, পরিষ্কার পরিচ্ছন্ন রাখব আমাদের চারপাশ ও প্রিয় দেশটিকে, নিজের জন্য আগামী প্রজন্মের জন্য ।


সে সময় আরো উপস্থিত ছিলেন সদস্য সচিব ওয়াজকুরুন, আহবায়ক কমিটির সদস্য মোসলেম উদ্দিন আরও নেতৃবৃন্দ।


বিশ্ব পরিবেশ দিবসে এটাই হোক আমাদের অঙ্গীকার

#গাছ লাগান#জীবন বাঁচান

Post a Comment

0 Comments