Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাপ'র শুভেচ্ছা

মার্কিন যুক্তরাষ্ট্রের ২৪৫তম স্বাধীনতা দিবস (৪ জুলাই) উপলক্ষে দেশের প্রেসিডেন্ট ও দেশবাসীকে রক্তিম শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, গণতন্ত্র, উন্নয়ন, বাণিজ্য ও বিনিয়োগে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র গুরুত্বপূর্ণ অংশীদার।


শনিবার (৩ জুলাই) এক শুভেচ্ছা বার্তায় তারা এসব কথা বলেন।


নেতৃদ্বয় বলেন, ১৭৭৬ সালে ব্রিটিশদের কাছ থেকে শুধু ভৌগোলিক স্বাধীনতা নয়, সেদিন উত্পাটিত হয়েছিল সব পরাধীনতার শৃঙ্খল, বহাল হয়েছিল বাকস্বাধীনতা, পত্রিকা ও প্রকাশনার স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতা, এমনকি কোনো আইন পরিবর্তনের জন্য সরকারের কাছে আবেদন করার স্বাধীনতা পেয়েছিল সবাই, আমেরিকায় বসবাসকারী প্রতিটি মানুষ। অর্থাত্ নিজেকে প্রকাশ করার যে স্বাধীনতা, সংবাদপত্র, রেডিও-টেলিভিশন তথা গোটা মিডিয়ার স্বাধীনতা তাও স্বীকৃতি পায়। সেদিন ব্যক্তি জেনেছিল ধর্ম পালনে রাষ্ট্র কাউকে বাধ্য বা নিষেধও করবে না। যে যার ধর্ম পালন করবে।


তারা বলেন, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক যুক্তরাষ্ট্র ও আমেরিকান জনগণের এবং বাংলাদেশ ও বাংলাদেশি জনগণের কল্যাণ বয়ে এনেছে এবং বৈশ্বিক ও আঞ্চলিক নিরাপত্তার প্রসার ঘটিয়েছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে প্রায় ৫/৭ লাখ বাংলাদেশি বসবাস করছে। আঞ্চলিক নিরাপত্তা, সন্ত্রাসবাদ দমন এবং প্রতিরক্ষা খাতে দুই দেশের যৌথ কর্মসূচি চলমান রয়েছে। এ ছাড়া, মার্কিন একাধিক বড় কোম্পানি বাংলাদেশে বাণিজ্যিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। সার্বিকভাবে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস আমাদের কাছেও বিশেষ তাৎপর্য বহন করে।


অভিনন্দন বার্তায় নেতৃদ্বয় ২৪৫তম স্বাধীনতা দিবসে মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাধীনতা সৈনিকদের প্রতি গভীরতম শ্রদ্ধা জানিয়ে দুই দেশের বন্ধুত্ব আরো বেশী সুদৃঢ় হবে বলে প্রত্যাশা করেন।

Post a Comment

0 Comments